এস, এম, ইমদাদুল ইসলাম
মানুষ বড় অকৃতজ্ঞ । আইজউদ্দিনের মত বিজ্ঞানীকে ভুলে আকাশচুম্বি স্বপ্ন দেখে । ফিরে আসতেই হবে আইজউদ্দিনের কাছে । অনেক ধন্যবাদ কবিকে ।
ওবাইদুল হক
আর একটা কথা, আবার স্বপ্ন দেখাতে এসো না
অথবা ভুলেও আমার স্বপ্নে প্রবেশ করো না
জেগে থেকে যা পারি নি, কাস্তেটা
পাশেই আছে, স্বপ্নে ঠিক ঠিক হব খুনী।
তোমার এই কবিতায় আমার জীবনের বাস্তবতার কাছা কাছি গিয়ে দেখেছি > আর এত খানি বাস্তব তা আমার অন্তর শুধুই জানে । ।নেক ানেক শুভকামনা পারলে আমার ঘরে ঘুরে আসিও ।
ভূঁইয়া মোহাম্মদ ইফতেখার
সাবলীল ভাষায় এদেশের কৃষিজীবী মানুষগুলোর গর্ব কি এতো গুছিয়ে কেউ উপস্থাপন করতে পারত? আমি অন্তত পারতাম না। শিরোনামটির কথা বিশেষভাবে বলতে চাই- দারুণ।
রনীল
কবিতা পড়ার আমার কিছু নিজস্ব প্রহর আছে... যখন তখন আমি কবিতা পড়তে পারিনা, পড়লেও তখন আমার মাথায় কিছু ঢুকেনা। আবার যখন আমার সেই কবিতার প্রহরটি এসে হাজির হয়- তখন নিতান্ত সাদামাটা কবিতা পড়েও মুগ্ধ হয়ে যাই। আর অসাধারণ হলে হই প্রবলভাবে আলোড়িত। 'আজ আইজুদ্দিন'- পড়ে অনেকক্ষণ চুপচাপ বসে রইলাম। জীবনে অনেকবার অনেক স্বপ্ন দেখেছি, প্রলোভনে পড়ে ছেড়ে দিয়েছি অনেক দিনের পুরনো বন্ধুকে... অনেক পরিচিত পথ। সেইসব শুভাকাঙ্ক্ষী বন্ধুরা সব হারিয়ে গেছে, স্বপ্নরা করেছে বঞ্চনা... ফিরে আর যাওয়া হয়নি পরিচিত সে পথে... সেই সব হতাশা, অপরাধবোধ আর বঞ্চনার কথা ভেবে গতকাল রাতেও দীর্ঘশ্বাস ফেলেছিলাম। কবিতাটি পড়ার পর আজ এই মুহূর্তে মনে হচ্ছে- ঠিক যেখানটায় এই কবিতাটি শেষ হয়েছে, ঠিক সেখান থেকেই আবার সবকিছু নতুন করে শুরু করা যায়।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।